নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: সভাপতি গফুরের জামিন নামঞ্জুর

0
154

নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মিল্টন হোসেনের আদালত এই আদেশ দেয় বলে জানিয়েছেন আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।তিনি বলেন, শুক্রবার রাতে তল্লা এলাকার বাড়ির সামনে থেকে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। শুনানি শেষে শনিবার তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ চলাকালে বিস্ফোরণে অর্ধশতাধিক মানুষ অগ্নিদগ্ধ হন। তাদের ৩৪ জন ইতোমধ্যে মারা গেছেন। আরও কয়েকজন এখনও চিকিৎসাধীন।

ওই ঘটনার পরদিন তিতাস, ডিপিডিসি, মসজিদ কমিটিসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ‘অবহেলাজনিত মুত্যু সংঘটনের’ অভিযোগ এনে ফতুল্লা মডেল থানায় মামলা করে পুলিশ যার তদন্ত করছে সিআইডি।
সেই রাতের ঘটনার পর প্রাথমিকভাবে ছয়টি এসি একসঙ্গে বিস্ফোরিত হওয়ার কথা বলা হলেও পরে গ্যাস থেকে দুর্ঘটনা ঘটার কথা বলেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।এ ঘটনায় ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, তিতাস গ্যাস, ডিপিডিসি, সিটি করপোরেশন পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করে। তদন্তে ধীরে ধীরে বেরিয়ে আসতে থাকে অনিয়ম ও গাফিলতির নানা তথ্য।

বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ মসজিদের উত্তর পাশের সড়কের মাটি খুঁড়ে পরিত্যক্ত পাইপলাইনে ছয়টি ছিদ্র দেখতে পায়। এ কারণে তিতাসের চার কর্মকর্তাসহ আটজনকে সাময়িক বরখাস্ত করা হয়। মামলায় গ্রেপ্তারের পর তারা জামিনে রয়েছেন।

আপনার মন্তব্য জানান