বিশৃঙ্খলা সৃষ্টির মানসে কর্মসূচি দিচ্ছে বিএনপি: তথ্যমন্ত্রী

0
98

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে মহানগর আওয়ামী লীগ আয়োজিত কেন্দ্র ঘোষিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি দেশের পরিস্থিতি ঘোলাটে করার উদ্দেশ্যে সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টির মানসে সারাদেশে নানা কর্মসূচি দিচ্ছে। ক’দিন আগে চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় তারুণ্যের সমাবেশ করেছে। পরশুদিন খুলনা শহরেও তারুণ্যের সমাবেশ করেছে। সেখানে সব ষাটোর্ধ্ব, ৫০-৬০ বছরের তরুণ। মির্জা ফখরুল ইসলাম সাহেব যদি তারুণ্যের ডেফিনেশনটা একটু বলতেন, ভালো হতো।

 

তিনি বলেন, ‘বিএনপি বিভিন্ন জায়গায় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে। আজকেও তারা বিভিন্ন জায়গায় পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে। তাদের উদ্দেশ্য হচ্ছে দেশে একটা বিশৃঙ্খলা তৈরি করা। আওয়ামী লীগ গণমানুষ থেকে গড়ে উঠা রাজপথের দল। আমরা রাজপথে আছি, নির্বাচন পর্যন্ত রাজপথে থাকব, জননেত্রী শেখ হাসিনাকে টানা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর আসনে বসিয়ে তারপর আমরা ঘরে ফিরবো।

ড. হাছান মাহমুদ বলেন,‘ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সাথে আমাদেরও বৈঠক হয়েছে, তথ্যমন্ত্রী হিসেবে আমার সাথে ব্যক্তিগতভাবেও বৈঠক হয়েছে। তারা স্পষ্ট বলেছে যে, বাংলাদেশের সংবিধান ও আইন কানুন মেনে এখানে যাতে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয় সেটিই তারা চায়। তারা তত্ত্বাবধায়ক কিংবা নির্বাচনকালীন সরকার এসব কোন কিছুর কথা বলে নাই।

তিনি বলেন, ‘ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে সরকার ও নির্বাচন কমিশনের উপর কালিমা লেপনের উদ্দেশ্যে একজন প্রার্থীর উপর হামলা করা হয়েছে। যারা করেছে তারা দুষ্কৃতিকারী। তারা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে এটি করেছে। আমরা এর নিন্দা জানাই। তবে অনেকে শুধু প্রচার পেতে ঘুরে ঘুরে নির্বাচন করে, সেটিও মাথায় রাখতে হবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন বাচ্চু, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগ নেতা নোমান আল মাহমুদ এমপি, ইফতেখার সাইমুল চৌধুরী, সফর আলী, চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু প্রমুখ।

আপনার মন্তব্য জানান