ঢাকাস্থ দত্তপাড়া ইউনিয়ন ঐক্য ফোরাম নামের নতুন সংগঠনের যাত্রা শুরু করেছেন উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বেলায়েত হোসেন রুবেল ।

0
293

পেশাজীবিদের বৃহত্তর ঐক্যের উদ্যোগ নিয়ে লক্ষ্মীপুর জেলার বহুল আলোচিত ইউনিয়ন ০৮ নং দত্তপাড়া ইউনিয়নের ঢাকাস্থ নয়াবাজারের ব্যবসায়ীগন ঢাকাস্থ দত্তপাড়া ইউনিয়ন ঐক্য ফোরাম নামের নতুন সংগঠনের যাত্রা শুরু করেছেন। রাজধানী ঢাকায় ০৮ নং দত্তপাড়া ইউনিয়নের পেশাজীবীদের একটি সুদৃঢ় ঐক্যই এই সংগঠনের মুল লক্ষ্য ও উদ্দেশ্য বলে জানান সংগঠনের উদ্যোক্তারা ।সংগঠনের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের বক্তব্য থেকে জানা যায় এটিই এই সংগঠনের প্রথম মত বিনিময় সভা যার মাধ্যমে তারা সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছেন। সভায় নয়াবাজারের বিশিষ্ট ব্যবসায়ীগন উপস্থিত ছিলেন। সংগঠনের ইতিবাচক লক্ষ্য ও উদ্দেশ্যকে সাধুবাদ জানিয়ে যারা যার অবস্থান থেকে সক্রিয় ভুমিকা পালনের আহবান জানান আয়োজনের অন্যতম উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যবসায়ী দত্তপাড়ার ইতিহাস ঐতিহ্য সহ ইতিবাচক অর্জন তুলে ধরে তরুণ ব্যবসায়ী শোহেল রানা দত্তপাড়ার সুনাম রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। তরুণদের এই ন্যায় ভিত্তিক উদ্যোগে প্রবীণ ব্যবসায়ীগন নিজেদের পুর্ণ সমর্থন জানিয়ে অগ্রগামী হওয়ার আশ্বাস দেন। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক,বৃহত্তর নোয়াখালী পেপার মার্চেন্ট বহুমুখী সমবায় সমিতি লিঃ -এর সাবেক কোষাধ্যক্ষ শামসুল ইসলাম কচি উক্ত সভায় তরুণদের দিক নির্দেশনা মুলক বক্তব্যে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ঢাকাস্থ দত্তপাড়ার সবাইকে সম্পৃক্ত করা ও সবার সাথে সমন্বয় করার পরামর্শ দেন। অন্যান্য নবীন ও প্রবীণ ব্যবসায়ীদের বক্তব্যে জানা যায় নয়াবাজার থেকে শুরু হওয়া এই ঐক্যের যাত্রা পুরান ঢাকার ব্যবসায়িক এলাকা আরামবাগ, বংশাল, সদরঘাট, মালিটোলা, সুরিটোলা, নীলক্ষেত সহ পুরো ঢাকাস্থ দত্তপাড়ার সকল পেশাজীবীদের একটি ঐক্যের ছায়াতলে নিয়ে আসার মাধ্যমে সম্পন্ন হবে। রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে কর্মরত দত্তপাড়ার কৃতি সন্তানদের নাম উল্ল্যেখ করে বক্তারা নিজেদের ইউনিয়নের সুনাম রক্ষার্থে তাদের প্রত্যক্ষ ভুমিকার কথা জানান ও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। আমাদের প্রতিনিধি জানান ঢাকায় দত্তপাড়ার বৃহৎ ঐক্যের আহবানে এটিই প্রথম সংগঠন। এমন ব্যাতিক্রম উদ্যোগ এর আগে কখোনোই কেউ নেননি। নয়াবাজারের কিছু তরুণ উদীয়মান ব্যবসায়ী এই সংগঠনের উদ্যোক্তা বলে নিশ্চিত হওয়া গেছে। একটি অরাজনৈতিক সামাজিক ঐক্যের লক্ষ্যে ও মানবিক সমাজকল্যাণের কাজে এই সংগঠনের কার্যক্রম চলমান থাকবে এমনটাই ধারনা করা হচ্ছে।
আসসালামুয়ালাইকুম
উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃবেলায়েত হোসেন রুবেল বলেন
ঢাকাস্থ ০৮ নং দত্তপাড়া ইউনিয়ন পেশাজীবি ভাই ও বন্ধুগন। আমাদের যা ছিল সব অতীত, যা আছে তাই সম্পদ ও ভবিষ্যতের ভিত্তি। আমাদের ইতিবাচক অর্জন কম নয়। ঐক্যবদ্ধ দত্তপাড়ার সামর্থ মনে করিয়ে দেয়ার কিছু নেই। আসুন নিজেদের ভাতৃত্ব,সৌহার্দ্য ও ঐক্যের পুনঃজাগরন ঘটাই। ঢাকাস্থ দত্তপাড়া ইউনিয়ন ঐক্য ফোরাম -এর যাত্রা শুরু হলো আলহামদুলিল্লাহ। নয়াবাজার কাগজ মার্কেট থেকে এই যাত্রা শুরু হলেও ধারাবাহিকভাবে রাজধানী ঢাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা আমাদের নবীন প্রবীণ সকল পেশাজীবীদের উদার্ত আহবান জানাই নিজ উদ্যোগে এগিয়ে এসে সামাজিক সম্প্রীতির এই ঐক্যের ডাকে সাড়া দিতে। সম্পুর্ণ অরাজনৈতিক, সামাজিক ও মানবিক একটি ঐক্যবদ্ধ শক্তি গড়ে তুলতে ব্যাক্তি স্বার্থ নির্ভর সকল ইচ্ছাকে উপেক্ষা করে আসুন মিলিত হই।
দল মতের উর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ ০৮ নং দত্তপাড়া ইউনিয়ন সৃষ্টিই পারে আমাদের যত দুর্নাম গুছিয়ে দিতে। সে লক্ষ্যেই সচেষ্ট হই ছোট বড় সবাই।
প্রস্তুত থাকুন আমরা আসছি
মতামত ও পরামর্শ দিন।
সবাইকে নিয়ে ভাল থাকতে ও ঐক্যবদ্ধ দত্তপাড়া গড়ে তুলতেই এই প্রয়াস
ঢাকাস্থ দত্তপাড়ার পেশাজীবী সকল ভাইদের সহযোগিতা কাম্য।

আপনার মন্তব্য জানান