তরুণী ধর্ষণ: ৫ দিনের রিমান্ডে ছাত্রলীগ নেতা সবুজ

0
70

নিজস্ব প্রতিবেদকঃ
নিজ বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের দায়ে গ্রেপ্তার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ওই ধর্ষণকাণ্ডে সহায়তার অভিযোগে গ্রেপ্তার বিবি ফাতেমা ঝুমুর (৩৫) নামে এক নারীর বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) আসামিদের ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশের পক্ষ থেকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে আসামিদের জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ছাত্রলীগ নেতা সবুজকে ৫ দিন ও বিবি ফাতেমাকে ৩ দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মামলার এজহারে বলা হয় গত ২৮ শে সেপ্টেম্বর বুধবার রাতে রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন ছাত্রলীগ নেতা সবুজ এবং বিবি ফাতেমা উক্ত ধর্ষণে সহায়তা করেন। ঐই তরুণী ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে ধর্ষণ এবং বিবি ফাতেমাকে সহায়তাকারী হিসেবে অভিযোগ এনে মিরপুর থানায় একটি মামলা করেন। পরে রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজ ও বিবি ফাতেমা ঝুমুরকে গ্রেপ্তার করে পুলিশ।
ধর্ষনের ঘটনায় ছাত্রলীগ কর্মীদের সম্পৃক্ততা ভাবিয়ে তুলছে অপরাধ বিশ্লেষকদের, তাদের মতে ক্ষমতার দাম্ভিকতায় এবং দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় ধর্ষন দিনদিন বৃদ্ধি পাচ্ছে এবং ক্ষমতাসীন ছাত্র বা যুব সংগঠনের নেতারা জড়িয়ে পড়ছে এই ধরনের অপরাধে।

আপনার মন্তব্য জানান