বশিকপুর ডি এস ইউ কামিল মাদ্রাসা পূণর্মিলনী ২০২২ নবীন প্রবীণদের পদচারণায় মুখরিত

0
443


লক্ষ্মীপুর সদরের পূর্ব অঞ্চলের প্রাচীন ঐতিহ্যবাহী বশিকপুর ডি.এস.ইউ. কামিল মাদ্রাসায় পুনর্মিলনী অনুষ্ঠানে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠছে মাদ্রাসা ক্যাম্পাস ও অনুষ্ঠানস্থল।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয় পুনর্মিলনী অনুষ্ঠান এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদ্রাসা সংলগ্ন একটি মাঠে পুনর্মিলনীয় অনুষ্ঠান চলছে।

এদিকে বিকেল সাড়ে ৫টার দিকে লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন ঢাকা থেকে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, আন্তর্জাতিক ইসলামি চিন্তাবিদ মাওলানা লুৎফর রহমান, আস-সুন্নাহ্ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ, বশিকপুর ডি.এস.ইউ. কামিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মমতাজুল করিম আনসারী, অধ্যক্ষ মোহাম্মদ জাহিদ হোসাইন ও বশিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহফুজুর রহমানসহ প্রমুখ।

এসময় বক্তরা বলেন, ১৯৪০ সালে প্রতিষ্ঠিত হয় বশিকপুর ডি. এস. ইউ. কামিল মাদ্রাসাটি। এ ঐতিহ্যবাহী প্রাচীন ও দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে অনেক সুনাম অর্জন রয়েছে দেশবিদেশ।

এ মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা শামসুদ্দিন আনসারী মধ্যপ্রাচ্য থেকে আগত মদীনার আনসারদের উত্তরসূরী হযরত দায়েম শাহ আনসারী (বাঃ) এর বংশধর। মাদ্রাসাটি বৃটিশ আমল থেকেই সরকারি কারিকুলাম অনুযায়ী ধর্মীয় শিক্ষার প্রচার ও প্রসারে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। সত্যিই আজকের এ পুনর্মিলনী অনুষ্ঠানে আমরা মুগ্ধ। দীর্ঘ বছর এর একে-অপরের সঙ্গে দেখা হয়েছে। নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের আনন্দের শেষ নেই।

আপনার মন্তব্য জানান