শীঘ্রই ৮৫৩৪ জন নার্স নেবে সরকার ।

0
50

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন
(বিপিএসসি) এর মাধ্যমে ৮৫৩৪ জন নার্স নেবে সরকার। চলমান করোনা মহামারী পরিস্থিতিতে সরকারি হাসপাতালে সেবা বাড়াতে আরও নার্স নিতে চায় সরকার। তবে এ জন্য কম সময়ে আলাদা বিজ্ঞপ্তি না দিয়ে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) বিদ্যমান নার্স নিয়োগে প্রাথমিক বাছাই করা প্রার্থীদের মধ্য থেকেই এসব নার্স নিয়োগের নির্দেশ দিয়েছে সরকার। পিএসসি ও স্বাস্থ্য মন্ত্রণালয়সংক্রান্ত একাধিক উচ্চপদস্থ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ১ মার্চে ২৫০০ জন সিনিয়র ষ্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল সরকার। করোনা পরিস্থিতির অবনতি ঘটলে সেই বিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের মধ্য থেকে চার হাজার নার্স নেওয়ার সিদ্ধান্ত হয়। করোনা পরিস্থিতি আরও নাজুক হলে সরকার সম্প্রতি আরও বেশি নার্স নেওয়ার তাগিদ দেয়। এরই অংশ হিসেবে সরকার পিএসসিকে এই আবেদনকৃত প্রার্থীদের মধ্য থেকে ৮ হাজার ৫৩৪ জন নার্স নিয়োগের চাহিদাপত্র পাঠিয়েছে। গতকাল বুধবার সেই চাহিদাপত্র পিএসসিতে এসেছে।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘নার্স ও চিকিৎসক নিয়োগে সরকারের বিশেষ তাগিদ রয়েছে। এ জন্য আমরা এটিকে সবোর্চ্চ অগ্রাধিকার দিচ্ছি। সরকার যতজন নার্স নিয়োগ করতে চাইবে, পিএসসির কাছে যদি সে পরিমাণ যোগ্য প্রার্থী থাকে, তাহলে নিয়োগ দিতে কোনো সমস্যা নেই।গতমাসে ২৫০০ জন সিনিয়র ষ্টাফ নার্স পদে নিয়োগের জন্য ১৫০০০ এর অধিক নার্স লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফলের জন্য অপেক্ষায় আছেন। ধারণা করা হচ্ছে তাদের থেকেই নিয়োগ পেতে যাচ্ছেন ৮৫৩৪ জন নার্স।

আপনার মন্তব্য জানান