রাঙামাটি পৌরসভা নির্বাচন কাল: প্রস্তুত ভোটকেন্দ্র

0
40

রাত পোহালে ভোট রাঙামাটিতে। তাই আগে থেকে সব প্রস্তুতি সম্পন্ন করেছে রাঙামাটি জেলা প্রশাসন ও নির্বাচন রিটার্নিং কর্মকর্তা। এরই মধ্যে নির্বাচন সরঞ্জামসহ পুলিশ ও আনসার সদস্যদের নিয়োজিত করা হয়েছে ৯টি ওয়ার্ডের ৩১টি কেন্দ্রে। পাশাপাশি যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। একই সাথে বিজিবি সদস্যদের সাথে মাঠে থাকছে চট্টগ্রাম র‌্যাব-৭।

শনিবার সকালে রাঙামাটি মারি স্টেডিয়ামে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ইভিএম, মনিটরসহ অন্যান্য ভোটসমগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়।

রাঙামাটি রিটার্নিং অফিসার মো. শফিকুর রহমান জানান, রাঙামাটিতে প্রথম বারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩১টি কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রিজাইডিং কর্মকর্তা ৩১ জন, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ২০১ জন ও পোলিং ৪০২ জন নিয়োজিত থাকবে।
এবার রাঙামাটির পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ ৫ জন এবং কাউন্সিলর ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাঙামাটির পৌর এলাকার ৩১টি ভোটকেন্দ্রে ৬২ হাজার ৯১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৩৪ হাজার ২৫২ জন পুরুষ ভোটার এবং ২৮ হাজার ৬৭১ জন নারী ভোটার রয়েছেন।

আপনার মন্তব্য জানান