চিরনিদ্রায় শায়িত হলেন লক্ষীপুর টিভির ভাইস -চেয়ারম্যান, (আলিনুর হোসেন সোহাগ, এসিসিএ) এর বাবা বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ অজি উল্লাহ

0
86

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ অজি উল্লাহ (৭৫) মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহে রাজিউন)। রোববার (১ নভেম্বর) ভোর ৬টা ৪০ মিনিটে ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

পরে রাত ৮টায় লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের করইতোলা গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এসময় তাঁর রুহের মাগফেরাত ও বেহেশত কামনায় সম্মিলিতভাবে দোয়া-মোনাজাত করা হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের পক্ষ থেকে জনাব মোহাম্মদ সোলায়মান দুলাল জাতীয় পতাকা ও ফুল দিয়ে বীর মুক্তিযোদ্ধা অজি উল্লাহর কফিনে সম্মাননা জানান।

জনাব মোহাম্মদ অজি উল্লাহ বাংলাদেশ সেনাবাহিনীর একজন কর্মকর্তা। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধের ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেছিলেন। তিনি কুমিল্লা জেলার সালদা নদীর তীরে পাকাস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি মুক্তিযুদ্ধের পরও দীর্ঘদিন সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।

স্থানীয়রা জানায়, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ অজি উল্লাহ একজন ধর্মপরায়ণ ও দেশপ্রেমিক মানুষ ছিলেন। তিনি যেমনি করে মাতৃভূমি ও স্বজাতির জন্য যুদ্ধ করেছিলেন, তেমনি করে মানুষের মাঝে সামাজিক মূল্যবোধ ও মানবিকতা জাগিয়ে তুলতে নিরলসভাবে কাজ করে গেছেন। তাঁর সন্তানেরাও বীর মুক্তিযোদ্ধা বাবার আদর্শ লালন করে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত রয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ অজি উল্লাহ মৃত্যুকালে স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আপনার মন্তব্য জানান