বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৫২ হাজার ছাড়াল

0
44
বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৫২ হাজার ছাড়াল
বিশ্বে করোনাভাইরাসে ( কোভিড-১৯) মৃতের সংখ্যা ৬ লাখ ৫২ হাজার ছাড়িয়েছে। এতে শনাক্ত হয়েছেন এক কোটি ৬৪ লাখের বেশি মানুষ।

এক কোটিরও বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। রবিবার মেক্সিকোতে সবচেয়ে বেশি মানুষের প্রাণহানি হয়েছে।  দেশটিতে মারা গেছে ৭২৯ জন।  প্রাণহানির দিক থেকে এর পরেই রয়েছে ভারতের অবস্থান।  দেশটিতে ৭১৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, যুক্তরাষ্ট্রে গত কয়েকদিনের তুলনায় শনাক্ত ও প্রাণহানি কিছুটা কমেছে।  সেখানে মারা গেছে ৪৪৭ জন এবং শনাক্ত ৫৫ হাজারের বেশি।  ব্রাজিলে নতুন করে ২৩ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে।  মারা গেছে ৫৫৬ জন।

সন্দেহভাজন এক করোনা (কোভিড -১৯) রোগী শনাক্ত হওয়ায় উত্তর কোরিয়া জুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে উত্তর কোরিয়া। এ বিষয়ে উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেন দেশটির শীর্ষ নেতা কিম জং উন।  করোনাভাইরাস  (কোভিড-১৯) ঠেকাতে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেন তিনি।

এরইমধ্যে দুই কোরিয়ার সীমান্তবর্তী শহর কায়সং-এ লকডাউন জারি করা হয়েছে। তিন বছর আগে দক্ষিণ কোরিয়ায় পালিয়ে যাওয়া এক ব্যক্তি গত সপ্তাহে আবারও দক্ষিণ কোরিয়ায় প্রবেশ করেন। তার শরীরে করোনার উপসর্গ ধরা পড়ে।

এর আগে কোন করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী নেই বলে দাবি করে দেশটি। এদিকে অবৈধভাবে দেশে প্রবেশের অভিযোগে তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন কিম।

আপনার মন্তব্য জানান