লক্ষ্মীপুর-২ শূন্য আসনে মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় কৃষকলীগ নেতা রানা

0
346

লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে শূন্য পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় কৃষকলীগ নেতা হিজবুল বাহার রানা। তিনি কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও লক্ষ্মীপুর-২ সংসদীয় এলাকার বশিকপুরের সন্তান। সোমবার মানবপাচারের দায়ে কুয়েতে দন্ডপ্রাপ্ত সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের সংসদীয় আসন শূন্য ঘোষণা করার পর থেকে নেতাকর্মীরা হিজবুল বাহার রানাকে ঐ আসনের সাংসদ হিসেবে দেখতে চায় বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা চালায়।
এ বিষয়ে জানতে চাইলে হিজবুল বাহার রানা বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগ একজন নিবেদিত কর্মী। সব সময় আমি দলের সিদ্ধান্ত অনুযায়ী কাজ করেছি। দল যদি আমাকে মনোনয়ন প্রদান করে তাহলে আমি এ আসনে নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছি। আমি শেখ হাসিনার নেতৃত্বের প্রতি পূর্ন আস্থাশীল। আশা করি আমার যোগ্যতা অনুযায়ী দল আমাকে বিবেচনায় রাখবেন।
প্রসঙ্গত, সোমবার জাতীয় সংসদ সচিবালয় লেজিসলেটিভ সাপোর্ট উইং, আইন শাখা-২ কর্তৃক প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা মানবপাচারের দায়ে কুয়েতে দন্ডপ্রাপ্ত সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের সংসদীয় আসন শূন্য ঘোষণা করে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুয়েতের ফৌজদারী আদালত কর্তৃক গত ২৮ জানুয়ারি ২০২১ ঘোষিত রায়ে নৈতিক স্থলনজনিত ফৌজদারী অপরাধে চার বছর সশ্রম কারাদন্ডে দন্ডিত হওয়ায় ২৭৫ লক্ষ্মীপুর-২ থেকে নির্বাচিত সংসদ-সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৬৬ (২) (ঘ) অনুচ্ছেদের বিধান অনুযায়ী সংসদ-সদস্য থাকার যোগ্য নন। সে কারণে সংবিধানের ৬৭ (১) (ঘ) অনুচ্ছেদ অনুযায়ী রায় ঘোষণার তারিখ হতে তার আসন (২৭৫ লক্ষ্মীপুর-২) শূন্য হয়েছে। শীঘ্রই ঐ আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য জানান